২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৫৫

লাউডাস ফাউন্ডেশনের লেবার রাইটস প্রোগ্রামের নেতৃত্বে নওরীন চৌধুরী

অনলাইন ডেস্ক

লাউডাস ফাউন্ডেশনের লেবার রাইটস প্রোগ্রামের নেতৃত্বে নওরীন চৌধুরী

লাউডাস ফাউন্ডেশনের লোগো

লাউডাস ফাউন্ডেশনের লেবার রাইটস প্রোগ্রামের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন নওরীন চৌধুরী। জাস্ট ট্র্যানজিশনের প্রেক্ষাপট বিবেচনায় কর্মী ও কমিউনিটি এজেন্সিকে শক্তিশালী করা এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত করাসহ তিনি এই ফাউন্ডেশনের কর্মী অধিকার রক্ষা ও প্রচারে নেতৃত্ব দেবেন।

নওরীন চৌধুরী এর আগে কর্ম পরিবেশের বহুমুখী প্রতিবন্ধকতাসমূহ মোকাবিলায় উপযুক্ত ও উদ্ভাবনী সমাধান প্রদানে বিশেষ দক্ষতার স্বাক্ষর রেখেছেন। তিনি ২০১৬ সালে ফাউন্ডেশনটির ঢাকা কার্যালয়ে সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার হিসেবে যোগ দেন। পোশাক খাতে তার দীর্ঘ দুই দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)-এর পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইলস (PaCT-প্যাক্ট) প্রোগ্রামে সহ-নেতৃত্ব প্রদান করেন। নওরীন গত ছয় বছর মেয়াদে ফাউন্ডেশনটির একই পদে দায়িত্ব পালন করা জিল টাকার স্থলাভিষিক্ত হচ্ছেন। 

নতুন দায়িত্বগ্রহণ প্রসঙ্গে নওরীন চৌধুরী বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, অর্থনৈতিক প্রক্রিয়াতে কর্মীদের কীভাবে মূল্যায়ন করা হবে তা নির্ধারণের ক্ষেত্রে জনকল্যাণমূলক মনোভাবের একটি বিশেষ ভূমিকা রয়েছে এবং আমাদের ফাউন্ডেশনের কার্যক্রমের শক্তিশালী ছাপ প্রতিষ্ঠায় প্রোগ্রাম স্টাফদের নিয়ে গঠিত একটি অনন্যসাধারণ দলকে নেতৃত্ব প্রদানের সুযোগ পেয়ে আমি আনন্দিত।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর