শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জামিন পাননি ফখরুল, আরও ৯ মামলায় গ্রেফতার আব্বাস

নিজস্ব প্রতিবেদক

জামিন পাননি ফখরুল, আরও ৯ মামলায় গ্রেফতার আব্বাস

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন মেলেনি। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গতকাল তার জামিন নামঞ্জুর করেন। এদিকে নাশকতার অভিযোগে পল্টন ও রমনা থানার আলাদা নয়টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখিয়েছেন আদালত।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিবের জামিন আবেদন নাকচ হয়েছে।

আইনজীবী জানান, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় ১১টি মামলা হয়েছিল বিএনপি মহাসচিবের বিরুদ্ধে। এর মধ্যে ইতোমধ্যে ১০টি মামলায় জামিন পেয়েছেন তিনি। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় ইতোমধ্যে অন্তত ১৫ জন আসামি জামিন পেয়েছেন। সর্বশেষ গত ১৭ জানুয়ারি রাজধানীর পল্টন থানায় দায়ের করা একটি মামলায় জামিন পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে ১০ জানুয়ারি ঢাকার সিএমএম আদালত থেকে ৯ মামলায় জামিন পান তিনি।

আরও ৯ মামলায় গ্রেফতার মির্জা আব্বাস : নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার আলাদা নয়টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখিয়েছেন আদালত। গতকাল ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে তাকে গ্রেফতার দেখানো হয়। তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। শুনানির সময় কারাগার থেকে মির্জা আব্বাসকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত পল্টন থানার পাঁচ মামলায় এবং ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত রমনা মডেল থানার চার মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এসব মামলায় পরে তার জামিন শুনানি হবে।

 

সর্বশেষ খবর