শিরোনাম
প্রকাশ : শনিবার, ১১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১১ জানুয়ারি, ২০২০ ০০:২৭

এক পলক

জাতির পিতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা আওয়ামী লীগ নেতারা। এর পর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। এ ছাড়া সহযোগী সংগঠন, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। গতকাল সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এ সময় চৌধুরী এমদাদুল হক, মাহবুব আলী খান, ইলিয়াস হোসেন, আবুল বাশার খায়ের, কাজী লিয়াকত আলীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। -গোপালগঞ্জ প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় ছাত্র জাহিদ হত্যার বিচার দাবি

নাটোরের রাজশাহী সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কামরুল ইসলাম জাহিদের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাটোরে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। গতকাল শহরের চকরামপুর এলাকায় প্রতিষ্ঠানের সমনে নাটোর-পাবনা মহাসড়কে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান, রেজিস্ট্রার কে এম আবদুল মোমিন, ডিন প্রফেসর ড. সাইফুদ্দিন চৌধুরী, ছাত্র উপদেষ্টা আরমান আলী ও নিহতের বাবা আফাজ উদ্দিনসহ শিক্ষার্থীরা।

-নাটোর প্রতিনিধি

ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

নোয়াখালীর সেনবাগে স্কুলছাত্রীকে ঘর থেকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে কবির আহমেদ (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে অভিযুক্তকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে নির্যাতিতা ছাত্রী বাদী হয়ে সেনবাগ থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে গতকাল বিকালে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নম্বর আমলি আদালতে সোপর্দ করে। পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রীর বাবা-মা অসুস্থ এক আত্মীয়কে দেখতে হাসপাতালে যান। ঘরে ওই ছাত্রী ও তার ছোট ভাই ছিল। হঠাৎ রাতে ৮টার দিকে কেউ একজন প্রথমে দরজায় টোকা দিলে তিনি দরজা খুলে দেন। খুলে দেখতে পান তাদের প্রতিবেশী কবিরকে। কোনো কিছু বোঝার আগেই ওই যুবক তার মুখ চেপে ধরে পাশের বাগানে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। -নোয়াখালী প্রতিনিধি

শ্রীপুরে যমুনার যাত্রা বিরতি

ঢাকা-ময়মনসিংহ ট্রেন রুটে চলাচলকারী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনে শুক্রবার থেকে আনুষ্ঠানিক যাত্রা বিরতি শুরু হয়েছে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের প্রায় চার বছরের বিরতিহীন অন্দোলন-সংগ্রামের ফসল হিসেবে দেখছেন স্থানীয়রা। শ্রীপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার হারুন অর রশীদ বলেন, শুক্রবারই প্রথম আন্তঃনগর যমুনা এক্সপ্রেসের যাত্রা বিরতির অনুমোদন পেয়েছে।

-শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

চ্যাম্পিয়ন বিসমিল্লাহ একাদশ

কুমিল্লার লাকসাম উপজেলার মনপাল গ্রামে আয়োজিত বঙ্গবন্ধু প্রিমিয়ার ফুটবল লিগে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল মনপাল খেলার মাঠে আয়োজিত ফাইনাল খেলায় বিসমিল্লাহ এন্টারপ্রাইজ মজুমদার একাদশকে ১-০ গোলে পরাজিত করে। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিশিষ্ট ব্যবসায়ী ইমাম হাসান মোল্লা খোকন। বিজয়ীর পুরস্কার গ্রহণ করেন নুর মিয়া মোল্লা ও রানার্সআপের পুরস্কার নেন ওবায়দুল হক মজুমদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন, মনজুরুল আলম, বিল্লাল হোসেন, মাসুদ আলম, দীন ইসলাম মজুমদার, আলমগীর হোসেন ভুট্টু ও মোশারফ হোসেন প্রমুখ।-কুমিল্লা প্রতিনিধি

বারিতে কর্মশালা

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের উদ্যোগে ‘উন্নয়ন প্রকল্প প্রণয়ন, প্রক্রিয়াকরণ ও বাস্তবায়ন’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল ইনস্টিটিউটের সেমিনার কক্ষে শুরু হয়েছে। সকালে বারির মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। বারির পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. মো. মিয়ারুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারির পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. নাজিরুল ইসলাম ও কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান খন্দকার মুদাচ্ছির বিন আলী। কর্মশালায় ৪০ জন বিজ্ঞানী অংশ নেন।

-গাজীপুর প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর