১ জানুয়ারি, ২০২৩ ১৭:৪৭

বাগেরহাটে নতুন বছরে নতুন বই, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে নতুন বছরে নতুন বই, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

বাগেরহাটে বছরের প্রথম দিনে ১৮ লাখ ৫০ হাজার নতুন বই পেয়েছে শিক্ষার্থীরা। রবিবার সকালে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বাগেরহাটে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। 

বছরের প্রথম দিনে নতুন বই পাওয়া উচ্ছাস শিক্ষার্থীরা প্রকাশ করেন। তবে, প্রাথমিক বিদ্যালয়ের প্রাাক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা প্রধম দিনে সব বই পেলেও তৃতীয় থেকে নবম শ্রেনীর শিক্ষাথীরা সব বিষয়ের বই পায়নি। এনিয়ে শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। 
জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস বলা হয়েছে, বাগেরহাটের সরকারঅ বেসরকারী প্রাথমিক, মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের সর্বমোট ১ হাজার ৭২২টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩০ লাখ ২০ হাজার বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে বাগেরহাটে পৌঁছানো ১৮ লাখ ৫০ হাহার নতুন বই প্রথম দিনেই বিতারন করা হয়েছে। অবশিষ্ট নতুন বই পাওয়ার পর পরবর্তিতে তা বিতরন করা হবে বলে জানিয়েছে শিক্ষা বিভাগ।

বাগেরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে রবিবার সকালে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বাগেরহাটে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. আরিফুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামামান, এমপি শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব শেখ ফিরোজুল ইসলাম বক্তব্য রাখেন। 


বিডি প্রতিদিন/এএম 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর