শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ জানুয়ারি, ২০১৯ ২২:৪১

নৌ অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী নাজমুলকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নৌ অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী নাজমুলকে আত্মসমর্পণের নির্দেশ

পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলায় নৌপরিবহন অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হকের জামিন বাতিল করে তাকে এক সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ মো. মোরশেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। এ ছাড়া দুদকের পক্ষে ছিলেন আইনজীবী কামরুন্নেছা রত্না। পরে মানিক জানান, গত বছর ১৭ জানুয়ারি মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের মালিক জালাল উদ্দিন নৌপরিবহন অধিদফতরের অভ্যন্তরীণ নৌ-চলাচল অধ্যাদেশের (আইএসও ২৯৭৬) ৫(ক) অনুযায়ী নৌযানের নকশা জমা দেন। অধ্যাদেশ অনুসারে নকশা জমা হওয়ার ৪৫ দিনের মধ্যে প্রয়োজনীয় সংশোধনীসহ তা অনুমোদন দিতে হয়। কিন্তু নৌপরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হক ওই নৌযানের নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণে অনাপত্তি দিতে মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের মালিকপক্ষের কাছে ১৫ লাখ টাকা ঘুষ চান। পরে মালিক পক্ষ বাধ্য হয়ে আসামির দাবি করা ১৫ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকা দেয়। এরপর বাকি টাকার জন্য চাপাচাপি করলে মালিকপক্ষ দুদককে বিষয়টি অবহিত করে।

এরপর দুদকের ফাঁদে পা দিয়ে গত বছর ১২ এপ্রিল ৫ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেফতার হন নাজমুল হক। পরে গত বছরের ১২ এপ্রিল দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ শাহবাগ থানায় মামলা দায়ের করেন।


আপনার মন্তব্য