২০ মার্চ, ২০২৩ ১৪:২৬

শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারের লজ্জা দিলো নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারের লজ্জা দিলো নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস ও ৫৮ রানের ব্যবধানে হার মেনেছে সফরকারী শ্রীলঙ্কা। সোমবার (২০ মার্চ) চতুর্থ দিনের শেষ বলে উইকেট হারিয়ে এমন লজ্জাজনক পরাজয় মেনে নিতে হয় লঙ্কানদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ফলোঅন করতে নেমে দ্বিতীয় ইনিংসে দারুণ লড়াই করে লঙ্কানরা। সুযোগ ছিল টেস্টটি পঞ্চম দিনে নিয়ে যাওয়ার। শেষ উইকেটে ভালো কিছু করতে পারলে হয়তো লিডও নিতে পারতো। কিন্তু চতুর্থ দিনের শেষ বলে উইকেট হারিয়ে ইনিংস ও ৫৮ রানের ব্যবধানে হেরেছে ক্রিস সিলভারউডের শিষ্যরা।

প্রথম টেস্টে দারুণ লড়াই করেও হেরে যায় শেষ বলে। দ্বিতীয় টেস্টে কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস জোড়া ডাবল সেঞ্চুরি করে রান পাহাড়ে চাপা দেয় সফরকারীদের। রানের চাপে পিষ্ট হয়ে প্রথম ইনিংসে লঙ্কানরা ১৬৪ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে। 

ফলোঅন করতে নেমে তারা দারুণ লড়াই করে। দিমুথ করুণারত্নের ৫১, কুশাল মেন্ডিসের ৫০, দিনেশ চান্দিমালের ৬২, ধনঞ্জয়া ডি সিলভার ৯৮ ও নিশান মাদুশ্কার ৩৯ রানে ভর করে ৭ উইকেটে ৩১৮ রান তুলে ফেলে আজ চতুর্থ দিনে। সুযোগ ছিল ম্যাচটি পঞ্চম দিনে নিয়ে যাওয়ার। কিন্তু টেল এন্ডাররা সুবিধা করতে পারেননি। তাতে দিনের শেষ বলে উইকেট হারিয়ে ৩৫৮ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। তাতে ইনিংস ও ৫৮ রানে হার মানে তারা। সিরিজ হারে ২-০ ব্যবধানে।

বল হাতে টিম সাউদি ও ব্লেয়ার টিকনার ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। ক্যারিয়ারের প্রথম অপরাজিত ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরা হন হেনরি নিকোলস। আর দুই টেস্টে ৩৩৭ রান করে সিরিজ সেরা হন কেন উইলিয়ামসন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড:

প্রথম ইনিংস- ৫৮০/৪ ডিক্লে. (উইলিয়ামসন ২১৫, নিকোলস ২০০*; রাজিথা ২/১২৬)।

শ্রীলঙ্কা:

প্রথম ইনিংস- ১৬৪/১০ (করুণারত্নে ৮৯, চান্দিমাল ৩৭; হেনরি ৩/৪৪, ব্রেসওয়েল ৩/৫০)।

দ্বিতীয় ইনিংস- ৩৫৮/১০ (ধনঞ্জয়া ৯৮, চান্দিমাল ৬২; সাউদি ৩/৫১, টিনকার ৩/৮৩)।

ফল: নিউ জিল্যান্ড ইনিংস ও ৫৮ রানে জয়ী।

ম্যাচসেরা: হেনরি নিকোলস (নিউ জিল্যান্ড)।

সিরিজ: নিউ জিল্যান্ড ২-০ ব্যবধানে জয়ী।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর