শিরোনাম
প্রকাশ : ১ জানুয়ারি, ২০২১ ১৯:৪১
আপডেট : ১ জানুয়ারি, ২০২১ ১৯:৫৪
প্রিন্ট করুন printer

করোনায় মৌলভীবাজারের প্রথম এমপি তোয়াবুর রহিমের মৃত্যু

সিলেট ব্যুরো

করোনায় মৌলভীবাজারের প্রথম এমপি তোয়াবুর রহিমের মৃত্যু

স্বাধীনতার পর মৌলভীবাজারের প্রথম সংসদ সদস্য তোয়াবুর রহিম লন্ডনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

বৃহস্পতিবার রাত ৮টায় লন্ডনের চেরিংক্রস হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৯৩ বছর। তিনি স্ত্রী, ছেলে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরুতে রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়ন পরিষদের সদস্য, পরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সদস্য ও তৎকালীন গণপরিষদের সদস্য এবং স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের বালিসহ গ্রামে তোয়াবুর রহিমের জন্ম। নিজ এলাকায় তার মরহুম বাবা সালামত মিয়ার নামে বিদ্যালয় প্রতিষ্ঠা করে পরিচালনা করার পাশাপাশি সমাজের জনহিতকর কাজের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। প্রায় প্রতি বছর তিনি দেশে এলে স্থানীয়দের সাথে নিয়ে বিভিন্ন সামাজিক কাজে অংশ নিতেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে রাজনগর ও মৌলভীবাজারের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা এবং ইংল্যান্ডস্থ রাজনগর মৌলভীবাজার সমিতি ও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা গভীরভাবে শোকা প্রকাশ করেছেন।
 
বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর