৮ আগস্ট, ২০২২ ১৭:০৮

মালয়েশিয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

মালয়েশিয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। এ উপলক্ষে সোমবার স্থানীয় সময় বিকেল ৩টায় হাইকমিশনের হলরুমে রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হাইকমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গমাতার আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন যথাক্রমে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. জহিরুল ইসলাম এবং দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন।

এরপর বঙ্গমাতার কর্মজীবনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) রেহেনা পারভীনের সঞ্চালনায় আলোচনা পর্বে বঙ্গমাতার কর্মময় জীবন সম্পর্কে আলোকপাত করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার (শ্রম) নাজমুস সাদাত সেলিম, কাউন্সিলর কনস্যুলার জি এম রাসেল রানা, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ (জি), এনপিপি, পিএসসি, কাউন্সেলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান এবং দূতাবাসের প্রথম সচিব (শ্রম) এ এস এম জাহিদুর রহমান, দ্বিতীয় সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়াও দূতাবাসের ফেসবুক পেজে লাইভ প্রচার করে প্রবাসীদের অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর