১ এপ্রিল, ২০২৩ ১০:৫২

আইপিএলে সাকিবকে ব্যাটসম্যান হিসেবে খেলানোর পরামর্শ

অনলাইন ডেস্ক

আইপিএলে সাকিবকে ব্যাটসম্যান হিসেবে খেলানোর পরামর্শ

সাকিব আল হাসান

এবারের আইপিএলে অংশ নিচ্ছেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান। তাদের মধ্যে আপাতত মুস্তাফিজ বিসিবির ছাড়পত্র পেয়েছেন। কলকাতা নাইট রাইডার্সে ডাক পাওয়া সাকিব আল হাসান আর লিটন কুমার দাস এখনও ছাড়পত্র পাননি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ শেষে তারা ভারতে যাবেন। 

এই মুহূর্তে ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। শ্রেয়স আয়ারের ইনজুরি থাকায় কলকাতার একাদশে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের পরামর্শ, সাকিবকে যেন ব্যাটসম্যান হিসেবে খেলানো হয়।

আইপিএলে সাকিব ব্যাট হাতে কখনই বড় কিছু করতে পারেননি। তবে এই মুহূর্তে তার দারুণ ছন্দ সবার আশা জাগাচ্ছে। তাছাড়া শ্রেয়স না থাকায় কলকতার মিডল অর্ডার অনেকটাই দুর্বল। ওই পজিশনে আছেন রিঙ্কু সিং, মানদীপ সিংদের মতো স্থানীয় ক্রিকেটার, যাদের আন্তর্জাতিক অভিজ্ঞতা নেই। সে কারণেই কলকাতার মিডল অর্ডারে অনেককেই সাকিবের প্রয়োজনীয়তা দেখছেন মাঞ্জরেকার। যদিও আইপিএলে পাঁচ নম্বরে খেলে ২১ ইনিংসে সাকিবের ব্যাটিং গড় মাত্র ২৩.২২, আর চার নম্বরে নেমে তার ব্যাটিং গড় ২৪.৫৭।

তবু এই সাকিবকেই চান মাঞ্জরেকার, 'শ্রেয়াস একজন ইমপ্যাক্টফুল ক্রিকেটার। পুরো মৌসুমেই ও প্রভাব রাখতে পারে। এর জায়গায় অনুষ্ঠানের বাইরে বসেও আমি সাকিবের কথাই ভাবছিলাম। সাকিব সামর্থ্যবান একজন ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে তার অনেক ভালো ইনিংস আছে। তাকে চার নম্বরে ব্যাট করতে দিন, সে সময়ের সঙ্গে ব্যাটিংয়ের তালটা বদলাতেও পারে। তাকে বলুন যে তুমি একজন ব্যাটসম্যান হিসেবে খেলছ। বোলিংটা দলের জন্য বোনাস। কারণ, কলকাতায় এরই মধ্যে ভালো কিছু স্পিনার আছে।'


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর