১ এপ্রিল, ২০২৩ ২০:৪৫

হালান্ডকে ছাড়াই লিভারপুলের জালে এক হালি সিটির!

অনলাইন ডেস্ক

হালান্ডকে ছাড়াই লিভারপুলের জালে এক হালি সিটির!

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের সঙ্গে ‘হাইভোল্টেজ’ ম্যাচে আর্লিং হালান্ড খেলবেন কি না তা নিয়ে ছিল প্রচুর জল্পনাকল্পনা। শেষ পর্যন্ত কুঁচকির ইনজুরির কারণে লিভারপুলের বিপক্ষে খেলতে পারেননি হালান্ড। তবে হালান্ডকে ছাড়াই লিভারপুলকে দিল ম্যানচেস্টার সিটি। 

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে লিভারপুলকে ১-৪ গোলে হারায় ম্যান সিটি। 

মোহামেদ সালাহ লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর সিটির হয়ে একটি করে গোল করেন  হুলিয়ান আলভারেস, কেভিন ডে ব্রুইনে, ইলকেয় গুন্দোয়ান ও জ্যাক গ্রিলিশ।

ইতিহাদ স্টেডিয়ামে অবশ্য গোলের তালাটা আগে ভাঙে ইউর্গেন ক্লপের দলই। ম্যাচের ১৭ মিনিটে অলরেডদের এগিয়ে দেন মোহামেদ সালাহ। কিন্তু সমতা ফেরাতে কেবল ১০ মিনিট সময় নেয় সিটি।

ঘরের মাঠে ব্যবধান ১-১ করেন হুলিয়ান আলভারেস। জ্যাক গ্রিলিশের নিচু পাস থেকে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। বিরতির পর ৪৬ মিনিটে রিয়াদ মাহরেজের নিখুঁত ক্রস থেকে কেভিন ডি ব্রুইনার গোলে এগিয়ে যায় সিটি। 

বিরতি থেকে ফিরে এেসে দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখে তারা। ৫৪তম মিনিটে ব্যবধান বাড়ান ইলকেয় গুন্দোয়ান। ম্যাচের পুরোটা সময়জুড়ে দাপট দেখান জ্যাক গ্রিলিশ। তাই একটা গোল তার প্রাপ্যই ছিল। ম্যাচের ৭৪তম মিনিটে এসে ধরা দিল সেই গোল। ডি ব্রুইনার ক্রস থেকে পাওয়া বলে স্লাইড করে ব্যবধান ৪-১ করেন তিনি।

ম্যাচের বাকিটা সময় সিটির কাছে পাত্তাই পায়নি লিভারপুল। এই হারে চারে উঠার স্বপ্নে ধাক্কা খেল তারা। 

প্রিমিয়ার লিগে এ হারে ২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলে ছয়ে অবস্থান করছে লিভারপুল। অন্যদিকে ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট পেয়ে শীর্ষে আর্সেনাল।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর