২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৫৫

বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময় : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন প্রতিবেদক

বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুকে এদেশের বিশ্বাসঘাতকরা বাঁচতে দেইনি, তিনি বেঁচে থাকলে এই দেশ বিশ্বের শক্তিশালী দেশে পরিণত হতো। আজ তারই কন্যা যার ধমনীতে বইছে বঙ্গবন্ধুর রক্ত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সত্যিকার অর্থেই এগিয়ে চলছি দুর্বার গতিতে। আজ আমরা সারা বিশ্বের বিস্ময়ে পরিণত হয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে হাসুমণি'র পাঠশালার আয়োজনে আজ দক্ষিণ কেরানীগঞ্জের জিনজিরা খেয়াঘাটে "নৌকা ভরা স্বপ্ন" শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে ৭৭টি নৌকায় শিল্পীদের আঁকা ৭৬টি ছবি এবং সাজানো নৌকায় মাঝিরা বসেছিল।

প্রধান অতিথির বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবাইকে মনে করিয়ে দেই, যে আমেরিকার ফরেন মিনিস্টার হেনরি কিসিঞ্জার আমাদের বটম লেস বাস্কেট বলেছিল সেই দেশের প্রেসিডেন্ট বারাক ওবামা আফ্রিকায় গিয়ে বলেন, যদি উন্নত হতে চাও তবে বাংলাদেশকে ফলো করো।

শেখ হাসিনার জন্মদিনে এমন আয়োজন দেখে স্বরাষ্ট্রমন্ত্রী মারুফা আক্তার পপি'র উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী সবসময়ই নারী উন্নয়ন এবং নারী প্রগতির কথা বলেন, এই অনুষ্ঠানে লাল সবুজের পোষাকে মেয়েদের উপস্থিতি সেই প্রগতির অংশ। আর নৌকা হচ্ছে আমাদের স্বাধীনতার প্রতীক, উন্নয়নের প্রতীক এবং আমাদের সিম্বলও নৌকা, যোগ করেন কামাল। 

হাসুমণি'র পাঠশালার প্রতিষ্ঠাতা মারুফা আক্তার পপি'র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাস কুমার ঘোষ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি শাহীন আহমেদ এবং সাধারণ সম্পাদক ম.ই. মামুন, জিনজিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাকুর হোসেন সাকু প্রমুখ। এসময় স্মারক বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর