Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ৯ অক্টোবর, ২০১৭ ২৩:২৯

ম্যারাডোনার আহ্বান

প্লিজ, মেসিদের চাপে রাখবেন না

ক্রীড়া ডেস্ক

প্লিজ, মেসিদের চাপে রাখবেন না

প্লিজ মেসিদের চাপে রাখবেন না। ওদের খেলতে দিন। বেশ কড়া মেজাজেই কথাগুলো বললেন ৮৬’র বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার অধিনায়ক দিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টিনা মাঠে নামে শিরোপা জিততে। অথচ যে বেহাল দশা তাতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। ল্যাতিন আমরিকা বাছাইপর্ব থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে। এখন যে অবস্থা তাতে আর্জেন্টিনা প্লে-অফই খেলতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

কারণ ২৫ পয়েন্ট নিয়ে মেসিরা আছে ছয় নম্বরে। গোল পার্থক্য পেরু পাঁচে। ইকুয়েডরের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ তাদের। দুর্বল প্রতিপক্ষ, তবু শঙ্কিত আর্জেন্টাইন ভক্তরা। প্রথম লেগে এই ইকুয়েডরের কাছেই মেসিরা ২-০ গোলে হেরে যায়। ফিরতি ম্যাচে কি করবে সেটাই বড় প্রশ্ন। জিতলেই দুশ্চিন্তা দূর। হারলেই ফুটবলপ্রেমিরা হয়তো আর্জেন্টিনাবিহীন বিশ্বকাপ দেখবে। ম্যাচটি ঘিরে আর্জেন্টিনাতে এখনই হৈ চৈ শুরু হয়ে গেছে। কেউ কেউ বলছেন, বিশ্বকাপ খেলতে না পারলে মেসিদের শাস্তি হওয়া উচিত।

বিষয়টি নাড়া দিয়েছে ম্যারাডোনাকে। ক্ষুব্ধ ভাষায় তিনি বলেছেন, ‘দেশের যে অবস্থা দেখছি, তাতে মনে হচ্ছে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে বাদই পড়ে গেছে।’  মিডিয়াতেও আজব কাহিনী লেখা হচ্ছে। এ অবস্থায় ম্যাচের আগেই তো মেসিদের চাপে ফেলে দেওয়া হচ্ছে। আমার তো মনে হয় আর্জেন্টিনার সর্বনাশ ডেকে আনছে আর্জেন্টাইনরাই। অপেক্ষা করুন, আমার বিশ্বাস, আর্জেন্টিনা ঠিকই বিশ্বকাপ খেলবে। চাপ নয়, মেসিদের উৎসাহ দিন। দেখবেন সব হতাশা দূর হয়ে যাবে।

 


আপনার মন্তব্য