শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২ এপ্রিল, ২০২০ ২৩:৩৬

এক দিনে দুই ম্যাচ খেলতে সমস্যা নেই মরগানদের

ক্রীড়া ডেস্ক

এক দিনে দুই ম্যাচ খেলতে সমস্যা নেই মরগানদের

এক দিনে দুই প্রতিপক্ষের বিপক্ষে টেস্ট খেলার ইতিহাস রয়েছে ইংল্যান্ডের। ১৯৩০ সালে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই দিন দুই দেশে টেস্ট খেলেছিল ইংলিশরা। খেলার কারণ ছিল, দুটি নবাগত দলকে বেশিসংখ্যক টেস্ট খেলার সুযোগ করে দেওয়া। এবার ইংল্যান্ডের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অধিনায়ক এউয়ান মরগান জানিয়েছেন, করোনাভাইরাসের দুর্যোগ কাটিয়ে স্বাভাবিক হতে প্রয়োজনে এক দিনে দুই ম্যাচ খেলতে কোনো আপত্তি নেই। উল্লেখ্য, করোনাভাইরাসের জন্য ইংল্যান্ডে ২৮ মে পর্যন্ত সবধরনের ক্রিকেট বন্ধ। ক্রিকেট বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে পড়ছে বিশ্বচ্যাম্পিয়ন ক্রিকেট দলটি। ইংল্যান্ডে বর্তমানে আক্রান্ত করোনাভাইরাস রোগীর ২৯ হাজার ৪৭৪ এবং মৃতের সংখ্যা ২ হাজার ৩৫২। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৬ এপ্রিল পর্যন্ত সবধরনের ক্রিকেট বন্ধ। এর ফলে ইংলিশ সামার অনেকটাই ভেস্তে যাওয়ার পথে। তবে দেশটির ক্রিকেট বোর্ড চাইছে দর্শকশূন্য মাঠে খেলা চালাতে। শুধু তাই নয়, সূচির দাবি মেটাতে একই ইংল্যান্ডের দুটি দলকে টেস্ট ও ওয়ানডে কিংবা টি-২০ খেলতে দেখা যেতে পারে।

সামনেই ঘরের মাটিতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ এবং টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া আসার কথা।

একই দিনে দুটি ম্যাচ খেলার সমর্থন জানিয়েছেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন অধিনায়ক মরগান, ‘এই পরিস্থিতিতে প্রতিটি বিকল্পই কার্যকর হতে পারে। অবশ্য এক দিনে দুই ম্যাচ খেলার অভিজ্ঞতা কখনো হয়নি। অন্য কারও হয়েছে বলেও মনে হয় না। যত বেশি সম্ভব ক্রিকেট খেলার সুযোগ পাওয়া যায়, তাহলে আমি মনে করি, প্রতিটি খেলোয়াড় তাতে সমর্থন দেবে। আমিতো অবশ্যই দিব।’


আপনার মন্তব্য