রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সর্বোচ্চ পারিশ্রমিক ১ কোটি!

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলে নতুন মৌসুম কবে শুরু হবে তার তারিখ নির্ধারণ হয়নি। তবে বসে নেই ক্লাবগুলো। পছন্দের খেলোয়াড় সংগ্রহে মাঠে নেমে পড়েছে। বিশেষ করে শীর্ষ পর্যায়ের ক্লাবগুলো প্রায় ঘর গুছিয়ে নিয়েছে। বসুন্ধরা কিংস পেশাদার লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে। এখানেই তারা থামতে চায় না। ওয়ান্ডারার্সের টানা চারবার লিগ চ্যাম্পিয়নের রেকর্ড স্পর্শ করতে চায়। ক্লাব সভাপতি ইমরুল হাসান বলেন, ‘অবশ্যই আমরা কিংসের শক্তি আগের চেয়ে বাড়াতে চাই। সে লক্ষ্যে আমরা বুঝে শুনে স্থানীয়দের দলে ভিড়াব। কারা আসছে তা বলতে চাচ্ছি না। তবে মানসম্পন্ন খেলোয়াড় থাকছে তা নিশ্চয়তা দিতে পারি।’

ইমরুল বিষয়টি এড়িয়ে গেলেও জানা গেছে ঢাকা আবাহনীর ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, রাকিব হোসেন, শেখ রাসেলের সাদ উদ্দিনের সঙ্গে কিংসের সবকিছু চূড়ান্ত হয়ে গেছে। স্বেচ্ছায় তারা কিছু খেলোয়াড়কে ছেড়ে দিচ্ছে বা কাউকে ধারও দিতে পারে। বিদেশিদের মধ্যে একমাত্র ব্রাজিলিয়ান রবসনের সঙ্গে চুক্তি হয়েছে। বাকি তিন জন হবে নতুন মুখ।

টানা তিন বছর লিগ না জেতা ঢাকা আবাহনী এবার মরিয়া। বেশ কজন স্থানীয় ফুটবলারদের নাকি নিশ্চিত করে ফেলেছে। কারো কোরো মতে সাইফ স্পোর্টিং ফুটবল থেকে সরে দাঁড়ানোর লাভ নাকি ঢাকা আবাহনীরই হয়েছে। এখান থেকেই তারা বেশ কজনকে নিচ্ছে। বসুন্ধরার ইরানি ডিফেন্ডার খালিদ শাফির সামনের মৌসুমে আবাহনীতে দেখা যেতে পারে। গুঞ্জন রয়েছে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া এলিটা কিংসলেকেও রানার্স আপ দলে দেখা যাবে।

এবার লিগে ষষ্ঠ স্থান দখল করলেও সামনে শিরোপা জিততে শক্তিশালী দল গড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। বেশ কজন স্থানীয় ও একজন বিদেশির সঙ্গে তাদের কথা পাকা। শেখ জামাল ধানমন্ডিও শক্তিশালী দল গড়তে তৎপর। অন্যদিকে মোহামেডান দল বদলের বাজার চড়ালেও এখন নাকি তারা খেলোয়াড়ই খুঁজে পাচ্ছে না। এমন কি গেল লিগে ভালো করা বেশ কজন বেরও হয়ে গেছে। ভরসা এখন একটাই বড় কোনো দল যদি খেলোয়াড় ধার দেয়।

জাতীয় দলের অবস্থা যতই নাজুক থাকুক না কেন, এবার ফুটবল দলবদলে বাজার চড়া। বাংলাদেশের ইতিহাসে

এবারই সর্বোচ্চ পারিশ্রমিক ১ কোটি টাকা হতে পারে। তবে এক ক্লাব কর্মকর্তা বলেন, ১ কোটি না হলেও ৮০ লাখ তো হবেই। প্রায় ৩৫ জন ফুটবলার নাকি আছেন যাদের সিজন মূল্য ৭০ থেকে ৬০ লাখে থামবে।

সর্বশেষ খবর