শিরোনাম
২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১২

পাকিস্তান ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগের শুভেচ্ছাদূত মাইকেল ওয়েন

অনলাইন ডেস্ক

পাকিস্তান ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগের শুভেচ্ছাদূত মাইকেল ওয়েন

মাইকেল ওয়েন

ইংল্যান্ডের সাবেক তারকা মাইকেল ওয়েনকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দিয়েছে বেসরকারি উদ্যোগে আয়োজিত পাকিস্তান ফুটবল লিগ (পিএফএল)। তিন বছরের চুক্তিতে ওয়েন পাকিস্তান ফুটবলকে এগিয়ে নিতে কাজ করবেন।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ব্যক্তিগত ওই লিগের মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল সকার ভেঞ্চার (জিএসভি) শুক্রবার চুক্তির বিষয়টি ঘোষণা দেয়।

এক বিবৃবিতে জিএসভির পক্ষ থেকে বলা হয়েছে, ‘পাকিস্তান ফুটবলে দায়িত্ব নিয়ে ওয়েন ইংল্যান্ড ফুটবলের সাথে এ দেশের একটি সৌহার্দ্যপূর্ণ সংযোগ স্থাপনের ব্যপারে কাজ করবেন। অক্টোবরে ইংল্যান্ড থেকে ওয়েন পিএফএল’র লোগো উন্মোচন করবেন।’

ফুটবলের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিচালনার জন্য ওয়েন পাকিস্তান সফরেও আসবেন বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে। ইংল্যান্ড জাতীয় দলে খেলার পাশাপাশি ওয়েন ইউরোপের শীর্ষ লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, লিভারপুল ও নিউক্যাসেল ইউনাইটেডের মত খেলেছেন। ২০০১ সালে ওয়েন ব্যালন ডি’অর জয়ের কৃতিত্ব দেখান।

জিএসভি প্রধান নির্বাহী জাবে খান বলেছেন, ওয়েনের দুর্দান্ত অভিজ্ঞতা পাকিস্তানের নতুন  খেলোয়াড়দের আধুনিক পেশাদার ফুটবলের সাথে মানিয়ে নিতে দারুণ সহায়ক হবে।

জিএসভির পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে ওয়েন বলেন, “পাকিস্তান ফুটবলে বিশাল সম্ভাবনা আছে। তরুণ প্রতিভা খুঁজে বের করার কাজে সম্পৃক্ত হতে পেরে আমি দারুণ আনন্দিত। প্রথমবারের মত আয়োজিত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ফুটবল লিগের মাধ্যমে যুক্তরাজ্য ও পাকিস্তানের সাথে ফুটবলীয় বন্ধন বাড়ানোর কাজে আমি সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করব।”

গত চার বছর ধরে পাকিস্তান ফুটবল বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে দিয়ে পথ অতিক্রম করছে। পাকিস্তান ফুটবল ফেডারেশনের বর্তমান কমিটি ফিফা স্বীকৃত নয়।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর