২২ মার্চ, ২০২৩ ২০:২৪

দেশে বজ্রপাতে মৃত্যুর হার শূন্যের কোঠায় আনা হবে: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক রংপুর

দেশে বজ্রপাতে মৃত্যুর হার শূন্যের কোঠায় আনা হবে: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, দেশে বজ্রপাতে মৃত্যুর হার শূন্যের কোঠায় আনা হবে। এ লক্ষ্যে সরকার ১ হাজার ৯শ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম, বজ্রপাতের ৪০ মিনিট আগে আগাম সর্তকবার্তা দেওয়া, বজ্র নিরোধী দণ্ড স্থাপন, বজ্রপাত নিরোধী শেল্টার গড়ে তোলা হবে। এটি একনেকের সবুজ পাতায় রয়েছে, দ্রুত সময়ে পাস হয়ে যাবে বলে প্রত্যাশার কথা জানান মন্ত্রী।

বুধবার দুপুরে রংপুর রবার্টসনগঞ্জ উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে মন্ত্রী আরও বলেন, ইতোমধ্যে ১৫টি বজ্রপাত প্রবণ এলাকায় বজ্র নিরোধক দণ্ড স্থাপন করা হয়েছে। তিনি বলেন, বিগত সময় আমরা এক কোটি তালগাছ রোপণের প্রকল্প হাতে নিয়েছিলাম। কিন্তু সেটি সফলভাবে সম্পন্ন হয়নি। তালগাছ বাড়ে কম, অনেক গাছ মারা গিয়েছিল। তাই সেই প্রকল্প বাতিল করে বজ্রপাত নিরোধক দণ্ড বসানোর প্রকল্প নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবার্টসনগঞ্জ উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জাকির হোসেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলতাব হোসেন চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলর শাহজাদা আরমানসহ অন্যরা। 

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর